Technical Improvements এর মাধ্যমে আপনার নিজের ওয়েবসাইটে ট্র্যাফিক/ভিজিটর বৃদ্ধির আরো কিছু কার্যকরী পদ্ধতি

Technical Improvements এর মাধ্যমে আপনার নিজের ওয়েবসাইটে ট্র্যাফিক/ভিজিটর বৃদ্ধির আরো কিছু কার্যকরী পদ্ধতি

গত তিনটি পোস্টে আপনি আপনার নিজের ওয়েবসাইটে কিভাবে ট্র্যাফিক/ভিজিটর বৃদ্ধি করতে পারেন তাই নিয়ে বিশদ আলোচনা করা হয়েছিলো। সেই পোস্টগুলোতে মূলত Content Marketing, Search Engine Optimization এবং Keyword Research এর সাহায্যে ওয়েবসাইটে ভিজিটর বৃদ্ধির কিছু পদ্ধতি আলোচনা করেছিলাম আমরা।
আজকে আমরা Technical Improvements এর মাধ্যমে কিভাবে সাইটের ভিজিটর বৃদ্ধি করা যায় – তা শেখার চেষ্টা করবো।
Technical Improvements হলো এমন এক পদ্ধতি যার মাধ্যমে নিজের সাইটের কিছু উন্নতি ঘটিয়ে ধারাবাহিকভাবে আপনি সার্চ ইঞ্জিন থেকে বেশ ভালো পরিমাণে ভিজিটর আনতে পারবেন। কারণ, ওয়েবসাইটের টেকনিক্যাল হেলথ যদি ভালো রাখা হয়, সার্চ ইঞ্জিন আপনার সাইটকে আরেকটু বেশি ভ্যালু দেবে এবং ট্র্যাফিকও এতে বাড়বে।
১। টেকনিক্যাল SEO এর বেস্ট প্র্যাকটিসগুলো মেনে সাইট তৈরি করুন।
টেকনিক্যাল SEO এর মাধ্যমে ওয়েবসাইটকে গুগল এর ক্রউলার রোবট এর জন্য প্রস্তুত করা হয়। আপনার ওয়েবসাইট এর টেকনিক্যাল SEO ভালো হলে ক্রউলার রোবট সহজেই সাইটটিকে খুঁজে পেয়ে, ক্রল করে ইন্ডেক্স করতে পারবে – যা সাইটের জন্য অত্যাবশ্যক। এটি ঠিক রাখতে robots.txt ফাইলটি ঠিক রাখুন, সাইটের URL Structure ঠিক রাখুন, ডাটা মার্ক-আপ ঠিকভাবে বসান, XML sitemap ঠিকভাবে তৈরি রাখুন, এস এস এল সার্টিফিকেট সাইটে দিন ইত্যাদি।
২। সার্চ ইঞ্জিনগুলোতে আপনার ওয়েবসাইটটি সাবমিট করুন, ইন্ডেক্স এর জন্য।
সাধারণত সব ঠিক থাকলে সার্চইঞ্জিনগুলো নিজে থেকেই আপনার ওয়েবসাইটটি ইন্ডেক্স করে নেয়, কিন্তু তাও আমাদের উচিত নিজেদের ওয়েবসাইটটি ইন্ডেক্স এর জন্য সাবমিট করা। নিজে থেকেই ওয়েবসাইটটি সাবমিট করা হলে আরো দ্রুত ট্র্যাফিক/ভিজিটর সাইটে আসা শুরু করে।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *