কিওয়ার্ড রিসার্চ এর মাধ্যমে আপনার নিজের ওয়েবসাইটে ট্র্যাফিক/ভিজিটর বৃদ্ধির আরো কিছু কার্যকরী পদ্ধতি।

 
২। লং টেইল কিওয়ার্ড গুলো কে টার্গেট করতে হবে।
৩ বা তার অধিক শব্দের কিওয়ার্ডগুলোকেই লং টেইল কিওয়ার্ড বলে। লং টেইল কিওয়ার্ডগুলো বেশ সুনির্দিষ্ট হয়ে থাকে। যদিও এদের সার্চ ভলুইম কম হয়, কিন্তু এদের প্রতি মানুষের চাহিদা ও আগ্রহ বেশি থাকে। এবং বেশিরভাগ ক্ষেত্রেই লং টেইল কিওয়ার্ডগুলো রাঙ্ক করা মোটামুটিভাবে সহজ। তাই এগুলোও আপনার সাইটে ভালো পরিমাণে ট্র্যাফিক এনে দিতে পারবে।
৩। প্রশ্নভিত্তিক কিওয়ার্ডগুলোকে টার্গেট করুন।
মানুষ বিভিন্ন বিষয় জানতে প্রতিনিয়ত অনেক অনেক প্রশ্ন সার্চইঞ্জিন গুলোতে লিখে চলেছে। এক একটি কিওয়ার্ড এর উপর ভিত্তি করেই অনেকগুলো প্রশ্ন মানুষের থাকে। এই প্রশ্নগুলোর সুন্দর ও সম্পূর্ণ উত্তর আপনি যদি ঐ কিওয়ার্ডটির উপর তৈরি করা আর্টিকেলে দিতে পারেন, তাহলে একটি সমৃদ্ধ কনটেন্ট ভিত্তিক ওয়েবসাইট আপনার থাকবে এবং এখানে গুগল থেকে প্রচুর ট্র্যাফিকও আপনি পাবেন।
৪। কিওয়ার্ড গ্যাপ সনাক্ত করে – সেই অনুযায়ী কাজ করা।
আপনার সাইটে হয়তো প্রচুর কনটেন্ট ইতিমধ্যে তৈরি করা আছে। বেশ কিছু কিওয়ার্ড এর জন্যও আপনি কাজ করেছেন, কিন্তু এমন অনেক অনেক কিওয়ার্ড আছে যার জন্য আপনি এখনো ভালোভাবে কনটেন্ট তৈরি করেন নি বা তৈরি করার সুযোগ হয়নি। এটাই “কিওয়ার্ড গ্যাপ”। এমন ভালো ভালো সার্চ ভলুইমওয়ালা কিওয়ার্ডসমূহ খুঁজে বের করে, সেই অনুযায়ী কনটেন্ট তৈরি করে – র্যাংক করার চেষ্টা করুন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *