facebook_boost

ফেসবুক বুস্টের পিছনে অনেক টাকা খরচ করছি, কিন্তু কাঙ্ক্ষিত সেল আসছে না। কেন? আমি এই ব্যাপারে কি করতে পারি?

আমরা ফেসবুক এড চালিয়ে আসছি একটা লম্বা সময় ধরে। আমরা যেমন নিজেদের জন্য ফেসবুক এড চালিয়েছি তেমনি অন্য ব্যবসা সমূহের জন্যও চালিয়েছি। এই অভিজ্ঞতার ভিত্তিতে আমরা একটি বিশেষ ফর্মুলা আবিস্কার করেছি, যা ফেসবুক বুস্টিং বা এডে আপনাকে সফলতা এনে দিতে পারে।
ফর্মুলাটির চারটি ধাপ –
১। যথাযথ প্ল্যানিং
২। আকর্ষণীয় কনটেন্ট
৩। সঠিক টার্গেটিং
৪। পরিপূর্ণ এড মনিটরিং
১। যথাযথ প্ল্যানিং – আপনার অনলাইন ব্যবসাটিকে সফল করতে যথাযথ প্ল্যানিং এর প্রয়োজন রয়েছে। আপনি কি বিক্রি করবেন, কার কাছে বিক্রি করবেন, সে কেন কিনবে, সে বার বার কেন কিনবে এবং সে আপনার বিজনেসকে অন্য মানুষের কাছে কেন রেফার করবে – এগুলো নিয়ে আপনার বিশদভাবে প্ল্যানিং করার প্রয়োজন রয়েছে।
২। আকর্ষণীয় কনটেন্ট – আপনার অনলাইন ব্যবসাটিকে সুন্দর একটি প্রফেশনাল পেইজ এর মাধ্যমে উপস্থাপন করতে হবে। পেইজের লগো, প্রোফাইল ও কাভার ছবি – এইগুলো দৃষ্টিনন্দন হতে হবে। যে লেখা বা ভিডিও নিয়ে আপনি এড দিতে চাচ্ছেন তা সম্ভাব্য ক্রেতাদের কাছে আকর্ষণীয় হয়ে ফুটিয়ে তুলতে হবে।
৩। সঠিক টার্গেটিং – আকর্ষণীয় কনটেন্ট তৈরি করে এড এ যাওয়ার সময় আপনাকে ফেসবুকের এড প্লাটফর্ম থেকে আপনার ব্যবসার পণ্য বা সেবার জন্য সঠিকভাবে টার্গেটিং করতে হবে। সঠিকভাবে টার্গেটিং করতে হলে আপনার ফেসবুক মার্কেটিং বা এড সম্পর্কে ভালো ও পরিস্কার ধারণা রাখতে হবে। আপনি লোকেশন, জেন্ডার, এজ ও ইন্টারেস্টের ভিত্তিতে সঠিক টার্গেটিং করতে পারবেন।
৪। পরিপূর্ণ এড মনিটরিং – এভাবে এড চালিয়ে দেবার পর যখন এড ফেসবুক প্লাটফর্মে ডেলিভার হতে থাকবে, তখন আপনার এড এর পারফর্মেন্স মনিটর করতে হবে এবং সেই অনুযায়ী এডে প্রয়োজনীয় পরিবর্তন আনতে হতে পারে।
এভাবে এই ৪টি কাজ যথাযথভাবে পালন করলে আপনার ফেসবুক এড থেকে সেল বা বিক্রি হবার সম্ভবনা কয়েকগুণ বেড়ে যাবে।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *