ফেসবুকে এড দিচ্ছেন কিন্তু কাঙ্ক্ষিত ফল পাচ্ছেন না অথবা ফল পেলেও খরচ অনেক বেশি হয়ে যাচ্ছে।

ফেসবুকে এড দিচ্ছেন কিন্তু কাঙ্ক্ষিত ফল পাচ্ছেন না অথবা ফল পেলেও খরচ অনেক বেশি হয়ে যাচ্ছে।

এ ধরনের সমস্যায় যারা ভুগছেন তাদের জন্য ছোট্ট অথচ কার্যকরী একটা টিপসঃ
ফেসবুক সবসময় নিশ্চিত হতে চায়, আপনি যে এডটা দিয়েছেন সেটা যারা দেখবে তারা যেন আপনার এডটা পছন্দ করে। কারন তারা যদি এডটা পছন্দ না করা তাহলে রিলেভেন্স স্কোর কমে যাবে এবং সেই এড এর রিচ কমে যাবে ফলতঃ খরচও বেড়ে যাবে অথচ কাঙ্ক্ষিত রেজাল্ট আসবে না।
তাই, সেইসব পোস্টই এড দিবেন যেসব পোস্ট এর অর্গানিক রিচ ভালো। অর্গানিক রিচ ভালো হলে সেসব এড এর খরচ কমে যায় এবং টার্গেটিং ভালো হলে সেটার রেজাল্ট ও ভাল হবে।
অনেক সময় দেখা যায় যে আমরা খুব সুন্দর করে ডিজাইন করি / ভিডিও বানাই, কন্টেন্ট লিখি, ভাল বাজেটে এড রান করাই কিন্তু কাঙ্ক্ষিত ফল আসে না।
এসব ক্ষেত্রে পয়েন্ট অফ ভিউ একটা বড় কারন হয়ে থাকে।
কিভাবে? আসুন একটু গভীরে যাই, আপনি পণ্য বিক্রি করতে চাচ্ছেন এবং এপনার মত করে ডিজাইন করছেন কন্টেন্ট বানাচ্ছেন। কিন্তু আপনার সম্ভাব্য ক্রেতা কি চায় সেটা কি একবার ভেবে দেখেছেন?
হয়ত আপনার সম্ভাব্য ক্রেতা নির্দিস্ট কোন একটা বিষয়ের সমাধান খুঁজছেন আর আপনি পণ্যের / সেবার বিস্তারিত বলতে গিয়ে সেই পণ্য বা সেবার ওই বিশেষ দিকটা হয়ত ঠিক মত তুলেই ধরছেন না। তাই আপনার সম্ভাব্য ক্রেতাও আগ্রহী হয়ে উঠছেন না।
নিচের ছবিটা একটু খেয়াল করুন, খেলনাটা বানানো হয়েছে বাচ্চার জন্য যে কিনা শুয়ে শুয়ে খেলনাটা দেখবে, কিন্তু সেটা সবচেয়ে ভালভাবে বুঝা যাচ্ছে বাচ্চার পাশে দাঁড়িয়ে থাকা তার স্বজনদের পয়েন্ট অফ ভিউ থেকে অথচ বাচ্চাটি নিচ থেকে তেমন কিছুই দেখতে পাচ্ছে না। খেলনা টা যিনি বানিয়েছেন তার বোঝা উচিত ছিল বাচ্চাটার পয়েন্ট অফ ভিউ লক্ষ করে এটি বানানো।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *