ফেসবুকের এড কি বুস্ট পোস্ট থেকে করা উচিত নাকি এড ম্যানেজার থেকে করা উচিত? এবং কেন?

আমাদের অনেকেরই এখন অনলাইন ব্যবসা আছে। অনেকেই একটি ফেসবুক পেইজ খুলে বা একটা ওয়েবসাইট খুলে নিজেদের উদ্যোগ চালু করেছি।
আর নিজেদের এই ব্যবসা বা উদ্যোগ এর জন্য চাই প্রচার। প্রচারের মাধ্যম হিসেবে আমাদের মাঝে অনেক বড় একটা অংশ “ফেসবুক এড” বা চলতি ভাষায় “ফেসবুক বুস্ট” করাকে বেছে নিয়েছি।
ফেসবুকের এড বা বুস্ট মূলত আপনি দুইভাবে দিতে পারেন। একটি হলো পোস্টের নিচের নীল “বুস্ট পোস্ট” বাটনে ক্লিক করে অথবা ফেসবুক এড ম্যানেজারের ভিতর থেকে।
স্বাভাবিক ভাবেই “বুস্ট পোস্ট” বাটনে ক্লিক করে প্রচারের কাজটা খুব সহজ এবং যে কেউই তা দ্রুত করতে পারবেন। আর ফেসবুক এড ম্যানেজারের ভিতর থেকে এড দেয়া টা বেশ জটিল এবং এটা ভালোভাবে করতে হলে এর সম্পর্কে আপনার আগে থেকেই মোটামুটি একটা ভালো ধারণা থাকা জরুরী।
কিন্তু “বুস্ট পোস্ট” বাটনে ক্লিক করে এড দিলে আপনি খুব একটা বেশি অপশন বা ভালোভাবে টার্গেটিং করার সুযোগ পাবেন না। এখানের ইন্টারফেইসটাও অনেক সীমিত। ফেসবুক এডের সব বিস্তারিত কার্যকরি সুযোগসুবিধা আপনি “বুস্ট পোস্ট” – এ পাবেন না।
ভালোভাবে এবং সব ধরণের সুযোগসুবিধা সহ কার্যকরি মার্কেটিং করতে হলে আপনার উচিত হবে ফেসবুক এড ম্যানেজারের ভিতর থেকে এড দেয়া।
কিন্তু যেহেতু ফেসবুক এড ম্যানেজারের ভিতরের ইন্টারফেইসটি একটু জটিল, তাই আপনার উচিত হবে এটার পিছনে সময় দিয়ে মোটামুটি রকম একটা ধারণা নিয়ে, আস্তে আস্তে অল্প অল্প বাজেট করে আপনার অনলাইন বিজনেস/ফেসবুক পেইজ/ওয়েব সাইট এর জন্য এড দেয়া।
আর কিছুদিন চর্চা এবং প্রাক্টিকাল অভিজ্ঞতা হলে, আপনি মোটামুটি বেশ ভালো রেজাল্ট পাবেন ফেসবুক এড ম্যানেজারের ভিতর থেকে এড দেয়ার ফলে।
শুভকামনা রইলো।
ফেসবুক এড নিয়ে আপনার অভিজ্ঞতা কমেন্টে লিখতে পারেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *