facebook_marketing

কোন পেইজের পোস্ট আমার টাইম লাইনে কিভাবে সব সময় পাবো।

ফেসবুক প্রোফাইলের টাইম লাইনে প্রতিনিয়ত প্রচুর পরিমাণে নিউজ ফিড, অ্যাড, গ্রুপের নিউজ ইত্যাদি আসতে থাকে। তাই কোন একটি নির্দিষ্ট পেইজের পোস্ট না চাইলেও আমাদের চোখ খুব সহজে এড়িয়ে যায়।
এছাড়া বর্তমানে ফেসবুকের সাম্প্রতিক নিয়ম অনুযায়ী কেউ যদি একটি পেইজের পর পরি তিনটি পোস্টে কোন ধরনের লাইক, কমেন্ট বা শেয়ার না করেন তাহলে সেই পেইজের কোন পোস্ট পরবর্তীতে তিনি আর দেখবেন না।
কিন্তু বাস্তবিক কারণে অনেক সময় এটি হয়ে ওঠে না। অনেক পেইজ আছে যাদের পোস্ট আমাদের অনেক উপকারে আসে। এই ধরনের পেইজের পোস্ট নিয়মিত পেতে চাইলে বিশেষ একটি নিয়ম অনুসরণ করতে হবে।
এটি করতে, যে কোন পেইজের কভার ফটোর নিচে যদি তাকাই তাহলে দেখতে পাবো লাইক, ফলো এবং শেয়ার নামে তিনটি বাটন আছে। এই বাটনের পাশে তিন ফোটা যুক্ত আরেকটি এক্সটেনশন বাটন আছে, যেখানে ক্লিক করলে Like as your page অপশন দেখতে পাবেন। এটা ক্লিক এবং সাবমিট করার মাধ্যমে পরবর্তীতে সেই পেইজের পোস্ট আমরা পেতে থাকবো।
প্রায় এক যুগেরও বেশি সময় ধরে সেলস ইন্ডাস্ট্রিতে বড় ধরনের পরিবর্তনের সূচনা হয়েছে। অফ-লাইন বা সরাসরি পণ্য কেনা-বেচার পাশাপাশি অন-লাইনও বড় একটি মার্কেট শেয়ার দখল করে নিয়েছে। ধীরে ধীরে আমাদের দেশের মানুষ অন-লাইনে কেনা-বেচার অভ্যস্ত হয়ে উঠছে। কাঙ্খিত জিনিস নানা বৈচিত্রের মধ্য থেকে পছন্দ করা এবং কোন কষ্ট ছাড়াই পণ্য এখন দোর গোড়ায় এসে কড়া নাড়ছে। অর্থ পরিশোধ করতে হচ্ছেও পণ্য হাতে পাবার পর।
অন-লাইনে পণ্য কেনা-বেচার প্রচলন শুরু হওয়ার পর থেকে প্রতিষ্ঠিত ব্যবসায়ীদের পাশাপাশি অনেক গৃহিনী বা যাদের কোন কাজ ছিল না তারাও এখন ব্যবসায়ের সাথে যুক্ত হতে পারছে খুব সহজে। আর এই কাজে পূঁজি লাগছে খুবই সীমিত।
তাই ব্যাপক কর্মসংস্থান সৃষ্টির এই সেক্টরে নিজেকে দক্ষ্য করে গড়ে তুলতেও প্রয়োজন আছে কিছু প্রশিক্ষণের। আর এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো ফেসবুক মার্কেটিং। বাংলাদেশে যে ই-কমার্স ব্যবসা পরিচালিত হচ্ছে সেখানে একটি বড় অংশ দখল করে আছে ফেসবুক মার্কেটিং। এছাড়া গুগল এডওয়ার্ড, ইউটিউব মার্কেটিং, এসইও, অ্যানালিটিক্স, ইত্যাদি বিষয়ের উপরও বিস্তারিত ধারনা থাকা প্রয়োজন।
আর এই সব বিষয়ে নিয়মিত আপডেট পেতে সিডিএম এর পেইজে চোখ রাখুন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *