linkedin02

কেন শিখবো লিঙ্কডিন ?

লিঙ্কডিন একটি অনলাইন লার্নিং প্লাটফর্ম এবং পৃথিবীর সর্ববৃহৎ প্রফেশনাল সোশ্যাল মিডিয়া নেটওয়ার্ক। এখান থেকে ফ্রি অথবা পেইড ভার্সনে আমরা অসংখ্য ট্রেনিং সেশন, ক্লাস অথবা ভিডিও কনটেন্টের মাধ্যমে নিজেদের দক্ষতা বৃদ্ধি করতে পারি।
লিঙ্কডিন শেখার আরেকটি বড় কারণ হতে পারে, এটি অধিকাংশ মানুষ প্রফেশনাল নেটওয়ার্কিং এর কাজে লিঙ্কডিন প্লাটফর্ম ব্যবহার করে থাকেন। আর যারা ক্যারিয়ার কাউন্সিলর বা ব্লগার তারা তাদের অনুসারী বা ক্লায়েন্টদের ক্যারিয়ার ও পার্সোনাল ডেভেলপমেন্টের জন্য লিঙ্কডিন ব্যবহারের জন্য উৎসাহিত করে থাকে।
এছাড়া আরো কিছু কারণে আমরা লিঙ্কডিন ব্যবহার করতে পারি। যেমন:
১. প্রফেশনাল এটিটিউড শেখার জন্য:
ছাত্র জীবন আর পেশাগত জীবন এক নয়। পেশাগত জীবনে অনেক আচার-আচরণ আত্মস্থ করতে হয়। লিঙ্কডিনের বিভিন্ন কোর্স এবং এখানে যারা এক্সপার্ট আছেন তাদের কাছ থেকে আমরা এই প্রফেশনাল আচরণ শিখতে পারি।
২. এক্সপার্টিজ বা দক্ষতা অর্জনে:
পেশাগত জীবনে ইন্ডাস্ট্রি রিলেটেড যে জ্ঞান ও অভিজ্ঞতা দরকার সেগুলো লিঙ্কডিনের কোর্সের মাধ্যমে বা এখানকার রিসোর্স পারসনদের সান্নিধ্যে অর্জন করতে পারেন।
৩. নতুন ট্রেন্ড সম্পর্কে আপডেট থাকা:
প্রফেশনাল ফিল্ডে নতুন নতুন আইডিয়া এবং ট্রেন্ড সম্পর্কে জানতে অবশ্যই লিঙ্কডিন সম্পর্কে জানতে হবে এবং এর নেটওয়ার্কের ক্ষমতাকে ব্যবহার করতে হবে।
৪. লেটেস্ট নলেজ সম্পর্কে ধারণা লাভ করতে:
এই সোশ্যাল নেটওয়ার্কের অধিকাংশই যেহেতু প্রফেশনাল তাই তারা স্ব স্ব ইন্ডাস্ট্রির লেটেস্ট নলেজ শেয়ার করে থাকেন। এখান থেকে পারস্পারিক নেটওয়ার্কিং এবং শেয়ারিং এর মাধ্যমে যে জ্ঞান অর্জন করা যায়, অনেক সময় সেটা টাকা দিয়েও অর্জন করা সম্ভব হয় না।
৫. চাকরিদাতা ও ব্যবসায়ীদের কাছে ইতিবাচক ধারণা তৈরিতে:
লিঙ্কডিনে প্রোফাইলে আপনার এচিভমেন্ট এবং এক্টিভিটি আপলোড করতে পারেন। এটি চাকরিদাতা এবং আপনার ব্যবসায়ীক সহযোগীদের কাছে আপনার ভাবমূর্তি উজ্জ্বল করবে।
৬. পার্সোনালাইজ অফার:
লিঙ্কডিনে ক্যারিয়ার এবং ব্যবসা সংক্রান্ত নানা ধরনের ট্রেনিং কোর্স চালু করে থাকে। লিঙ্কডিনে আপনার একটিভিটির উপর নির্ভর করে এই সব কোর্সে বড় ধরনের ছাড় পেতে পারেন।
এক কথায় আপনি যদি লিঙ্কডিনের প্রফেশনাল নেটওয়ার্কে যুক্ত হয়ে জ্ঞান, অভিজ্ঞতা বাড়াতে চান এবং সমৃদ্ধির পথে অগ্রসর হতে চান তাহলে লিঙ্কডিনের সঠিক ব্যবহার নিশ্চিত করুন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *